বৃহস্পতিবার , অক্টোবর ১৭ ২০১৯
শিরোনাম

কানাইঘাটে প্রধান শিক্ষকের বদলী প্রত্যাহারের দাবীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কানাইঘাটে প্রধান শিক্ষকের বদলী প্রত্যাহারের দাবীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

 

কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মইনুল হককে অন্যত্র বদলী প্রত্যাহারের দাবীতে স্কুলের শিক্ষার্থীরা সোমবার সকাল সাড়ে ১০টা থেকে একঘন্টা কানাইঘাট-দরবস্ত রাস্তা এক ঘন্টা অবরোধ করে রাখেন।

উপজেলা পরিষদের সামনে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা রাখলে এ সময় রাস্তার দু’পাশের্^ তীব্র জানজটের সৃষ্টি হয়।

একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম প্রধান শিক্ষক মইনুল হকের বদলী প্রত্যাহারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ^াস প্রদান করলে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক কর্তৃক স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মইনুল হককে সুনামগঞ্জ জেলার তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ে বদলীর আদেশ দিলে স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা ফুঁসে উঠেন।

প্রধান শিক্ষকের বদলী প্রত্যাহারের দাবীতে গত ২০ সেপ্টেম্বর থেকে মানববন্ধন, স্মারকলিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে শিক্ষার্থীরা। ভিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানিয়েছেন, কোন ধরনের কারন ছাড়াই তাদের স্কুলের প্রধান শিক্ষক মঈনুল হককে অন্যত্র বদলী করা হয়েছে। এই আদেশ প্রত্যাহার করা না হলে তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে ২৭ জন শিক্ষকের স্থলে বর্তমানে প্রধান শিক্ষক সহ ৯ জন শিক্ষক কর্মরত রয়েছেন। এরই মধ্যে প্রধান শিক্ষক মইনুল হককে অন্যত্র বদলীর সংবাদ পেয়ে স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

Share Button

About hifinews 24.com