বৃহস্পতিবার , অক্টোবর ১৭ ২০১৯
শিরোনাম

আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে -ওবায়দুল কাদের

আগামী নির্বাচন অংশগ্রহণমুলক হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি মহল পানি ঘোলা করে মাছ শিকারের অপচেষ্টা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে দাবি করে তিনি বলেন, এই সময় দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকারের চক্রান্ত চলছে। জনগণকে এই চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
গতকাল শুক্রবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত ফুটওভার ব্রিজের উদ্বোধনকালে তিনি একথা বলেন। এক কোটি ১০ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনের অধীন ১৭ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন দেড় বছর সময়ে এই ওভারব্রিজের কাজ সম্পন্ন করে।
ওবায়দুল কাদের বলেন, সবার আগে দেশ। আজ দলের বিরুদ্ধে দলের ক্ষোভ থাকতে পারে, অভিযোগ থাকতে পারে, নালিশ থাকতে পারে। কিন্তু এমন কিছু করবেন না যেন দেশের কোনো ক্ষতি হয়।
কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারের অপহরণ সম্পর্কে এক প্রশ্নের জবাবে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, তিনি নিজেই বলেছেন সরকারকে দেশে-বিদেশে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য তাকে অপহরণ করা হয়েছে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপির কাছে গুম ও খুনের তালিকা চেয়েছেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনে ঢুকে পড়া বিএনপি জামায়াতদের বাছাই কাজ চলছে।
আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয় কাদের বলেন, আওয়ামী লীগে জনগণের সম্পৃক্ততা বাড়ান। দলীয় শৃঙ্খলা বজায় রেখে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করুন। আওয়ামী লীগে সদস্য সংগ্রহ অভিযান চলছে, কোন জামায়াত-শিবির নেতাকর্মী যেন দলে প্রবেশ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।
ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত শম্ভুগঞ্জের চীন-বাংলাদেশ মৈত্রী সেতুর টোল আদায় কবে নাগাদ বন্ধ হবে সাংবাদিকদের এমন প্রশ্নে জবারে ওবায়দুল কাদের বলেন, এটি অর্থমন্ত্রীর বিষয়।
এ সময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, মোসলেম উদ্দিন এমপি, ফাতেমা জোহরা রানী এমপি, আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি, ফোরলেন প্রকল্পের পরিচালক শামসুল হক, সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।